Tuesday 20 September 2016

iPhone 7 Description in Bangla (বাংলায় আইফোন ৭ এর পূর্ণ বিবরন)

আইফোন ৭ iPhone 7


অ্যাপল কোম্পানির অন্যতম সেরা সংযোজন এই আইফোন ৭ -এর জন্য আপনার কল্পনায় কী কী আসে? চিন্তা করতে গেলে বাজারের শত শত ফোনের মধ্যে হয়তো হারিয়ে ফেলবেন নিজেকে। হ্যা, অত্যাধুনিক যুগের সাথে সেরা প্রযুক্তির মেলবন্ধনে এবার অ্যাপল নিয়ে এলো বিশ্বের সবচেয়ে সেরা স্মার্টফোনটি।

উন্নত এবং নতুন প্রযুক্তির ক্যামেরা সিস্টেম, সেরা মানের পারফরম্যান্স ও ব্যাটারি লাইফ, সেরা মানের অডিও সমৃদ্ধ স্টেরিও স্পিকার সিস্টেম, উজ্জ্বল ও বর্ণিল রেটিনা ডিসপ্লে, পানি প্রতিরোধী ডিজাইন - সব মিলিয়ে আপনার সামনে হাজির হয়েছে অ্যাপল আইফোন পরিবারের অতিসাম্প্রতিক এবং অন্যতম সংযোজন - আইফোন ৭।



image



৩২৬ পিক্সেল-পার-ইঞ্চি ক্ষমতাসম্পন্ন ৭৫০ পিক্সেল বাই ১৩৩৪ পিক্সেল রেজুল্যুশন ক্যাপাসিটির ৪.৭ ইঞ্চি ডিসপ্লের এই মডেলটি নিঃসন্দেহে আইফোন-ভক্তদের কাছে ভালো লাগার মতো একটি স্মার্টফোন। আইফোন ৭-এ অ্যাপলের উন্নত প্রযুক্তির রেটিনা এইচডি ডিসপ্লে যুক্ত হয়েছে। আইফোন ৬ এস ও ৬ এস প্লাসের চেয়ে এই ডিসপ্লেটি ২৫ শতাংশ বেশী উজ্জ্বল দেখাবে।

এছাড়াও পারফরম্যান্সের দিক থেকে এটি অন্য সব মডেলের আইফোনকে পেছনে ফেলবে অনায়াসেই, কারন এতে থাকছে এ১০ ফিউশন প্রসেসর, যাতে চার কোর প্রসেসর ও ৩ দশমিক ৩ বিলিয়ন ট্রানজিস্টর থাকছে। আইফোন ৬ এস-এ ব্যবহৃত এ ৯ চিপের চেয়ে গ্রাফিকস ৫০ শতাংশ দ্রুত কাজ করবে এই ফোনটি।


image


অত্যাধুনিক লিথিয়াম-আয়ন ব্যাটারির সুবাদে আগের আইফোন ৬ বা ৬-এস মডেলের চেয়েও অন্তত ২ ঘন্টা বেশী ব্যাকাপ দিবে এই আইফোন ৭। ১০ দিন স্ট্যান্ডবাই থাকতে সক্ষম এই ফোনে আপনি টানা ১৪ ঘন্টা ওয়াইফাই ব্যবহার করে ইন্টারনেট চালাতে পারবেন, আর থ্রি-জি কানেক্টিভিটি দিয়ে ইন্টারনেট চালাতে পারবেন টানা ১২ ঘন্টা। কথা বলতে পারবেন টানা ১৪ ঘন্টারও বেশী সময়। ভিডিও দেখা যাবে ১৩ ঘন্টা ধরে, সেই সাথে অডিও মিউজিক শোনা যাবে একটানা ৪০ ঘন্টা। তাই আপনি গেমিং বা পারফরমেন্সে অনন্য মানের ব্যাটারি ব্যাকাপ পাচ্ছেন এই আইফোন ৭-এ।


নতুন নকশা আর নতুন দুটি রঙে এবছরের সেপ্টেম্বর থেকে বাজারে এসেছে নতুন এই আইফোন ৭ মডেলটি। আইফোনের নকশায় আগের তুলনায় কিছুটা পরিবর্তন এসেছে। গোল্ড, সিলভার, রোজ গোল্ড রং ছাড়াও জেট ব্ল্যাক ও ব্ল্যাক রঙে পাওয়া যাবে আইফোন ৭। এর হোম বাটন হয়েছে ফোর্স সেনসিটিভিটি সুবিধাযুক্ত। এতে নতুন প্রজন্মের ট্যাপটিক ইঞ্জিন বসানো হয়েছে। নোটিফিকেশন, মেসেজের জন্য নতুন ফিডব্যাক সিস্টেম এসেছে। এটি এখন আইপি ৬৭ মান, অর্থাৎ ধুলা ও পানি প্রতিরোধী।


আইফোন ৭ ক্যামেরা

মোবাইল ক্যামেরা ছবির জগতে নতুন যুগের সূচনা! 

iPhone 7 camera



আইফোন ৭-এ থাকছে একটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) যুক্ত একটি ক্যামেরা আর ৭ প্লাসে থাকছে দুটি ক্যামেরা। ফোনের অ্যাপারচার হবে ১ দশমিক ৮। ক্যামেরার জন্য নিজস্ব ইমেজ-সিগনাল প্রসেসর তৈরি করেছে অ্যাপল। এতে আপনার জন্য ছবি তোলা হবে আগের যে কোনো সময়ের চেয়ে অনেক আনন্দের এবং দক্ষতার। ১২ মেগাপিক্সেল ব্যাক ( পেছনের মেইন ক্যামেরা) ক্যামেরাটি অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস) যুক্ত হওয়ায় অনেক নিখুঁত মানের ছবি তুলতে পারবেন খুব দ্রুত গতিতে। রঙের গুণাগুন রক্ষার ক্ষেত্রে আপসহীন অ্যাপল এই ক্যামেরায় এনেছে উন্নত মানের টোন সেটিং। এটি আগের যে কোনো মডেলের চেয়ে ৩০ শতাংশ অধিক কার্যকর ও ৬০ শতাংশ বেশী দ্রুতগতির। এতে কম আলোতে উন্নত ছবি উঠবে অনায়াসেই। 


৭ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকছে, যাতে আপনার জন্য সেলফি তোলা এবং ভিডিও কলিং হবে অত্যন্ত উন্নত ভিজ্যুয়াল কোয়ালিটির। ন্যাচারাল লাইট ধরতে সক্ষম এই ফ্রন্ট ক্যামেরা ছবি তুলতে পারে অত্যন্ত প্রাণবন্ত রঙের দ্যোতনায়। এইচডি রেজুল্যুশন আর ওয়াইড এঙ্গেল ফিচারে ফ্রন্ট ক্যামেরা পাচ্ছে নতুন এক দিগন্ত - বলার অপেক্ষা রাখে না।


ভিডিও করতে ভালোবাসেন? ফোর-কে মানের অত্যাধুনিক ও উন্নত মানের ভিডিও করতে পারবেন ৩০ ফ্রেম-পার-সেকন্ডে; এছাড়াও ১০৮০ পিক্সেল রেজুল্যুশনে ৩০ বা ৬০ ফ্রেম-পার-সেকন্ডে, এবং ৭২০ পিক্সেল রেজুল্যুশনে ৩০ ফ্রেম-পার-সেকন্ডে এইচডি মানের ভিডিও করার অপশন আছে আইফোন ৭ এ। অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধার কারণে স্বাভাবিক কম্পনে ভিডিও ফ্রেমে কোনো প্রভাব পড়বে না, ফলে আপনার নিজের হাতের ইশারাতেই পাবেন প্রফেশনাল লেভেলের হাই-কোয়ালিটি ভিডিও করার সুবিধা।



অত্যাধুনিক অডিও ফিচার

আইফোন এখন উন্নতমানের স্টেরিও অডিও সুবিধাযুক্ত।

iPhone 7 Audio আইফোন ৭ অডিও


প্রথমবারের মতো অ্যাপল কোম্পানি আইফোন ৭ এ এনেছে উন্নতমানের স্টেরিও স্পিকার, যা স্মার্টফোনে শব্দ শোনার জগতে এনেছে নতুনত্ব। তাই আপনি এখন গান শোনেন, মুভি দেখেন কিংবা ফোনে কথা বলেন - সকল ক্ষেত্রেই পাবেন শব্দের সর্বোচ্চ গুণগত মান।


লাইটনিং কানেক্টর এয়ারপড

আইফোন ৭ এসেছে লাইটনিং কানেক্টরে সংযোগ উপযোগী এয়ারপড সাথে নিয়ে। চ্যালেঞ্জিং হলেও অনেক বিতর্কের জন্ম দিয়ে প্রচলিত ৩.৫ মিলিমিটার অডিও পোর্ট থাকছেনা এই আইফোন সিরিজে। কিন্তু আনন্দের ব্যাপার হলো আপনি যদি আগের ৩.৫ মিলিমিটার জ্যাকের হেডফোনটি এই নতুন ফোনে ব্যবহার করতে চান, সেক্ষেত্রে আপনার জন্য অ্যাপল এই ফোনের সাথে বিনামূল্যে দিচ্ছে লাইটনিং কানেক্টর পোর্ট দিয়ে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক সংযোগের জন্য উন্নতমানের এডাপটার।

image



আইওএস ১০

সর্বাধুনিক আইওএস সফটওয়্যারে সমৃদ্ধ এই নতুন আইফোন ৭

image


আইওএস ১০ অপারেটিং সিস্টেমে সমৃদ্ধ এই নতুন আইফোন ৭ মডেলটি বাজারে এসেছে অ্যাপল আইফোনের সকল নতুন সব সুবিধা নিয়ে। আপনার আইফোন অভিজ্ঞতাকে নতুন মাত্রা দিতে সক্ষম এই সাম্প্রতিক ভার্সনটি এসেছে নিরাপত্তার দিকে বিশেষ নজর রেখেই। সেই সাথে অ্যাপলের ভবিষ্যৎ সকল আপডেট আপনার ফোনেই পাবেন সম্পূর্ণ বিনামূল্যে, সবসময়।



আপনার যাবতীয় ডাটা আরো বেশী নিরাপদ

ব্যক্তিগত তথ্যাদি এখন আরো বেশী নিরাপদ এবং সুসংগঠিত, এই আইফোন ৭ এর মাধ্যমে।


image

অ্যাপলের নিজস্ব নীতিমালায় গ্রাহকের তথ্যাদির পরিপূর্ণ সুরক্ষা নিশ্চিত করার কথা বলা রয়েছে। অ্যাপল উন্নত মানের নিরাপত্তা বিশেষজ্ঞ নিয়োগ করে রেখেছে তার গ্রাহকদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা বলয়ে সুরক্ষিত আইফোন ফিচার দেয়ার প্রয়োজনেই। তাই আপনার ব্যক্তিগত তথ্য যেমন ছবি, ভিডিও, টেক্সট মেসেজ, ইমেইল এবং ফোনের কন্টাক্ট লিস্ট - এসব তথ্যাদি অন্যান্য যে কোনো সময়ের চেয়ে অনেক বেশী সুরক্ষা ও নিরাপত্তা পাবে এই আইফোন ৭-এ।


সকল ভবিষ্যৎ আপডেট - সম্পূর্ণ বিনামূল্যে !

আইওএস আপডেট একদম ফ্রি। অনলাইনে উন্মুক্ত হবার পর পরই গ্রাহকদের জন্য সকল ধরণের আপডেট একদম বিনামূল্যে পাওয়া যাবে। আপনার কাছেই পৌঁছে যাবে আপডেটের সকল নোটিফিকেশন, ফলে আপনি অ্যাপলের সাথে থাকতে পারবেন সদা আপডেটেড।



বাংলাদেশে অনলাইন শপিং জগতে একমাত্র দারাজ আপনাদের জন্য নিয়ে এলো এই বিশেষ অত্যাধুনিক আইফোন ৭। অনলাইনে অর্ডার করতে এক্ষুনি ভিজিট করুন দারাজ ওয়েবসাইটে। পণ্যটির ক্ষেত্রে দারাজ ২৫% অগ্রিম পেমেন্ট অফেরতযোগ্য শর্তে গ্রহণ করবে, এবং ১০ দিন পর ডেলিভারি প্রদান করা হবে। 





অনুবাদঃ মৃধা মোঃ সাইফুল ইসলাম
এক্সিকিউটিভ - কন্টেন্ট ম্যানেজমেন্ট
দারাজ বাংলাদেশ


No comments:

Post a Comment